জমিয়ত সভাপতি শায়খ আব্দুল মুমিনের ইন্তেকালে পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের শোক


জাগো প্রহরী ডেস্ক :

বৃটিশবিরোধী আযাদী আন্দোলনের অন্যতম প্রধান সিপাহসালার, শায়খুল আরব ওয়াল আজম, আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ. এর অন্যতম খলীফা, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, বিখ্যাত আলেমে-দ্বীন, শায়খ আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ি রহ. নিজ বাসভবনে বার্ধক্যতাজণিত অসুস্থতায় ৭ এপ্রিল মঙ্গলবার রাত সাড়ে ১২টায় ইন্তিকাল করেছেন।

শায়খ আব্দুল মুমিনের ইন্তেকাল পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের আমীর ও শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী গভীর শোক প্রকাশ করেছেন।

গণমাধ্যমে এক শোকবার্তায় মাওলানা শহীদুল ইসলাম ফারুকী বলেন, জমিয়ত সভাপতি শায়েখে ইমামবাড়ি রহ. একজন হক্কানী বুযূর্গ আলেম এবং প্রচার বিমুখ এক বিশাল রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন। তাঁর ইন্তেকালে দেশ একজন প্রতিথযশা আল্লাহওয়ালা মুরুব্বী হারাল। হযরতের ইন্তিকাল নিশ্চয় আলেম সমাজ ও দেশের জন্য অনেক বড় ক্ষতি হয়ে গেলো।

মাওলানা ফারুকী বলেন, আমরা শায়েখে ইমামবাড়ি রহ. এর বর্ণাঢ্য কর্মময় জীবন ও অনুকরণীয় দৃষ্টান্তসমূহ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং মুখলিস এই আলেম ও শায়খুল হাদীসের ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত। আমরা তাঁর রূহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়-স্বজন, মুরীদ-ছাত্র এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

জাগো প্রহরী/এইচএইচ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ