দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতেই ‘সময় টিভি’ আলেম সমাজের বিরুদ্ধে মিথ্যাচার করছে : মাওলানা শহীদুল ইসলাম ফারুকী


জাগো প্রহরী : ব্রাহ্মণবাড়িয়ায় আল্লামা জুবায়ের আহমেদ আনসারীর জানাযায় লোক সমাগম নিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মাহফুজুল হককে নিয়ে ‘কল্পিত ফোনালাপ’ প্রকাশ করে মিথ্যাচার করার কারণে বেসরকারী টিভি চ্যানেল ‘সময় টিভিকে’ ২৪ ঘন্টার মধ্যে ক্ষমা চাওয়ার আহবান জানিয়েছেন কাতারভিত্তিক ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলারস এর সদস্য, পয়ামে ইনসানিয়াত বাংলাদেশের আমীর ও শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী।

মাওলানা ফারুকী বলেন, শুধু ক্ষমা চাওয়াই যথেষ্ট নয়, বরং এমন ধৃষ্টতাপূর্ণ ঘৃণ্য কাজ করার জন্য ‘সময় টিভি’র বিরুদ্ধে কঠোর আইনি নেয়া এবং প্রতিবেদককে কঠিন শাস্তির মুখোমুখি করার জন্য সরকারের প্রতি উদাত্ব আহবান জানাচ্ছি।

মাওলানা ফারুকী বলেন, অত্যন্ত ক্ষুব্ধ ও দুঃখ নিয়ে বলতে হচ্ছে যে, আজকে বাংলাদেশের একটি টেলিভিশন চ্যানেল ‘সময় টিভি’ অত্যন্ত ঘৃণ্যভাবে এবং সুপরিকল্পিতভাবে আল্লামা মাহফুজুল হক ও এদেশের আলেম সমাজকে কলঙ্কিত করার অশুভ প্রয়াস চালিয়েছে। তারা একটি কল্পিত ও ঘৃণ্য ষড়যন্ত্রমূলক সংবাদ প্রচার করে জাতির মধ্যে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে এবং করোনা মহামারীকে কেন্দ্র করে ইসলামফোবিয়া ছড়ানোর অপতৎপরতা চালাচ্ছে। 

মাওলানা ফারুকী আরো বলেন, একটি জাতীয় গণমাধ্যম কিভাবে এই ধরনের একটি বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক সংবাদ প্রকাশ করতে পারে তা আমাদের কাছে বোধগম্য নয়। সরকার ও আলেম সমাজকে মুখামুখি দাঁড় করিয়ে সরকারকে বিপদে ফেলতেই এই ষড়যন্ত্র রচিত হয়েছে কি না তাও খতিয়ে দেখা দরকার। সময় টিভির এই ধৃষ্টতাপূর্ণ ইসলাম বিদ্বেষী ভূমিকা কোনোভাবেই এদেশের তৌহিদী জনতা মেনে নেবেনা।

মাওলানা ফারুকী আরো বলেন, আল্লামা মাহফুজুল হক বাংলাদেশে কোনো অপরিচিত ব্যাক্তি নন। তিনি বাংলাদেশের একজন দায়িত্বশীল ও প্রতিনিধিত্বশীল শীর্ষ আলেমেদ্বীন। বাংলাদেশের একটি জাতীয় সংগঠন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব। বাংলাদেশের শীর্ষস্থানীয় একটি ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া রাহমানিয়া আরাবিয়া প্রিন্সিপাল। বাংলাদেশের কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের যুগ্ন মহাসচিব। তিনি কওমী মাদরাসা সম্মিলিত শিক্ষাবোর্ড আল-হাইয়াতুল উলইয়া লিল-জামিয়াতিল কওমিয়া’র কেন্দ্রীয় কমিটির একজন গুরুত্বপূর্ণ সদস্য।

তিনি বলেন, আমরা সময় টিভির এই মিথ্যা, বানোয়াট, কল্পনাপ্রসূত, ও ঘৃণ্য ষড়যন্ত্রমূলক সংবাদের বিরুদ্ধে বিক্ষুব্ধ ও ব্যথিত হয়েছি। যদি কোনোভাবে আজকের এই পরিস্থিতিতে এর কোনো বিস্ফোরণ ঘটে তাহলে এর জন্য সম্পূর্ণ দায় সময় টিভিকে বহন করতে হবে। যদি প্রশাসন তাদের ব্যাপারে কোনো পদক্ষেপ নিতে ব্যর্থ হয় তাহলে এর দায়দায়িত্ব প্রশাসনকে নিতে হবে।

জাগো প্রহরী/টিআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য