মসজিদ সরকারি ফয়সালায় চলে না : মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম


জাগো প্রহরী : দেশের জমহুর ওলামায়ে কেরামের পরামর্শ মোতাবেক শর্তসাপেক্ষে মসজিদে ‍খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশে এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাতে একটি ভিডিও বার্তায় সরকারের প্রতি এ আহ্বান জানান তিনি।

মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, যদি করোনাভাইরাসের সংক্রমণের কারণেই মসজিদে একত্রিত হওয়া নিষেধ করা তাহলে কোনো জায়গাতেই তো একত্রিত হওয়া ঠিক হবে না। সেটা বাজার হোক বা মিল কারখানা হোক। অথচ ইন্ডাস্ট্রিগুলোতে লোকজন পবিত্র হয়ে ঢোকে না বরং মসজিদেই মানুষ পবিত্র (পরিস্কার পরিচ্ছন্ন) হয়ে ঢোকে।

তিনি বলেন, ইন্ডাস্ট্রি বা শিল্পকারখানাগুলো যদি শর্তসাপেক্ষে খোলার অনুমতি দেওয়া হয় তাহলে মসজিদগুলোও শর্তসাপেক্ষে খুলে দেওয়া হোক।

ফয়জুল করীম আরও বলেন, জমহুর ওলামায়ে কেরাম সরকারকে যে পরামর্শ দিয়েছেন, আমি মনে করি ওলামায়ে কেরামের পরামর্শ অনুযায়ী সরকারের সিদ্ধান্ত নেওয়া উচিত।

‘যেখানে আমরা সংবাদ মাধ্যমে দেখেছি বাজারে হাজার হাজার লোক। সকাল ৬টা থেকে ২টা পর্যন্ত দোকানে, বাজারে-ঘাটে মানুষজন একত্রিত হয়। সেখানে অসুবিধা হয়। অথচ মসজিদে মানুষ গোসল করে, পাক-সাফ হয়ে, অযু করে নামাজে যায় সেখানে এতো আপত্তি কেন’ প্রশ্ন তুলেন মুফতি ফয়জুল করীম।

মুফতি ফয়জুল করীম বলেন, আমি মনে করি এর পেছনে কোনো ষড়যন্ত আছে। সরকারকে বিষয়টি খতিয়ে দেখার জন্য অনুরোধ করবো। আমি সরকারকে বলবো জমুহুর ওলামায়ে কেরাম যে ফয়সালা দিয়েছেন সরকারকে সেটা মানতে হবে। কেননা মসজিদ কোনো সরকারি ফয়সালায় চলে না। মসজিদ চলে ইসলামী ফয়সালায়।

মসজিদ খোলার জন্য যেন আন্দোলন করতে না হয় এমন হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, সরকারের শুভ বুদ্ধির উদয় হোক। আল্লাহ পাক রাব্বুল আলামিন সরকারকে এই শুভ বুদ্ধি উদয় হওয়ার তাওফিক দান করেন যাতে আমাদেরকে মসজিদ খুলে দেওয়ার জন্য আন্দোলন করতে না হয়।

জাগো প্রহরী/টিআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য